ঘর বাঁধিব তোমার শনে পর্ব ৯

0
1391

#ঘর_বাঁধিব_তোমার_শনে
#নুসাইবা_ইভানা

পর্ব-৯

মিহি কিচেনে এসে বাজার গুলো সব বেড় করছে,আর অবাক হচ্ছে। সব কিছু নিয়ে এসেছে পার্ফেক্ট ভাবে। অথচ কোনদিনও শাফিনকে বাজারে পাঠাতে পারতো না। হয় মিহি নিজে বাজার করে আনতো নয়তো দারোয়ানকে দিয়ে বাজার করাতো। মনে মনে বলছে,আমি তো এমন একজনকেই চেয়েছিলাম। তুমি চাইলেই সব আগের মতো হতে পারতো। অথচ তোমার কোন ইচ্ছে নেই আমাকে নিজের করে রাখার।
এতো অবহেলিত হয়ে তোমার সাথে থাকতে পারলাম না। তাই চলে গেলাম। ভেবেছিলাম আমার শূন্যতা তোমাকে পোড়াবে।আমার অনুপস্থিতি তোমার হৃদয়ে আমার প্রতি ভালোবাসা জানান দেবে।কিন্তু কি অদ্ভুত বলো, আমার শুন্যতা তুমি অনুভব করতেই পারলে না।
শাফিন কিচেনে এসে বলে,উদয়কে কিছু ফল কে*টে দাও।শাফিনের কথা কর্ণগোচর হতেই মিহি ভাবনার জগত থেকে বের হয়ে আসে। মৃদু স্বরে বলে,মা।পাটিসাপটা করেছে তুমি যাও আমি ফল আর পাটিসাপটা নিয়ে আসছি। শাফিন বললো, ইশশ আহত বাঘিনীর মতো শোনাচ্ছে তোমার কথা। মিহি কোন উত্তর দিলো না শাফিনের কথার।

মিহি ফল কা*ট*বে এমন সময় মনে হলো, আম্মু তো ছিট রুটি আর কষা মাংসও রান্না করেছে। সেগুলো ট্রেতে সাজিয়ে নিয়ে আসলো বসার রুমে। টেবিলে খাবার সাজিয়ে দিচ্ছে। উদয় আর চোখে একবার মিহির দিকে তাকাতেই বুকের বাম পাশে কেমন ব্যথা অনুভব করলো। মিহির চোখের নিচে হালকা কালি পরেছে। চেহারাও কেমন মলিন হয়ে আছে। শাফিন আর উদয়, খাওয়া শুরু করলো। মিহি খাবার পরিবেশন করে চলে গেলো কিচেনে। মাছ,মাংস,সবজিগুলো ফ্রীজে রেখে। এসে দেখে উদয়,শাফিন আর রুবেল সাহেব গল্প করছেন,

মিহি সাথী বেগমের রুমে এসে, সাথী বেগমের কোলে মাথা রেখে শুয়ে পরে বললো, মাথায় হাত বুলিয়ে দাও তো। সাথী বেগম মাথায় হাত বুলিয়ে দিতে দিতে বললেন, কিরে মা আমাদের কে নাতি নাতনির মুখ দেখাবি না।

মিহির মুখটা মলিন হয়ে গেলো।

– কিরে মা মন খারাপ করলি যে? কোন সমস্যা থাকলে আমাকে বল,আমাদের ওইদিকে ভালো কবিরাজ আছে তাদের থেকে তাবিজ কবজ এনে দেই। সারাদিন একা একা তোর ভালো লাগে একটা বাচ্চা থাকলে দেখবি তোরও ভালো লাগবে। সময়ও কেটে যাবে। তোর মন খারাপ ও থাকবে না।

মিহি বলে, মা কি শুরু করলে বলো তো? সময় হলে তোমাদের নাতি নাতনির মুখ ঠিক দেখাবো। মিহি উঠে চলে গেলেন। সাথী বেগম মনে করলেন হয়তো বাচ্চা হচ্ছে না তাই তার মেয়ের মন খারাপ। মনে মনে ঠিক করলেন এবার কোন কবিরাজের কাছ থেকে তাবিজ কবজ এনে দেবেন।

মিহি রুমে চলে আসলো।শাফিনের বেপরোয়া চলাফেরা না হলে, হয়তো তাদের কোল জুড়েও একটা ফুটফুটে বেবি থাকতো। কিন্তু একটা অসুস্থ পরিবেশে সে কথা মিহি মাথায় আনেনি।ঘড়িতে চোখ পড়তেই দেখে রাত দশ-টা পার হয়ে গেছে, মিহি নিজের রুম থেকে বসার রুমে চলে আসলো,ততক্ষণে উদয় চলে গেছে, সবাইকে নিয়ে এক সাথে ডিনার করলো।

সবাই যার যার রুমে চলে আসলো। মিহি সিঙ্গেল সোফায় বসে আছে, শাফিন বেডে। শাফিন বললো, কেউ চাইলে বেডে এসে শুয়ে পরতে পারে, আমি কিছু মনে করবো না।

মিহি কোন উত্তর না দিয়ে সে ভাবেই বসে রইলো।

শাফিন মিহির সাইড ফাঁকা রেখে শুয়ে সেদিকে মুখ করে বলে, বুঝলি ভালো ভাবে বলেছিলাম বেডে এসে শুতে পারে। কিন্তু এ যুগে ভালো মানুষের কোন মূল্য নেই।
শাফিনের কথা জেন মিহি শুনতেই পাচ্ছে না। এমন ভাবে ইগনোর করছে।বসা থেকে উঠে কাভার্ড থেকে একটা চাদর নিয়ে সিঙ্গেল সোফায় গুটিশুটি হয়ে শুয়ে রইলো।

শাফিন একি ভাবে নিজে নিজে বক বক করেই যাচ্ছে।
দৃষ্টি ঘুরিয়ে সোফায় তাকিয়ে দেখে মিহি ঘুমিয়ে আছে। হালকা বাতাসে, মিহির সামনের চুলগুলো উড়ছে। শাফিন উঠে এসে, মিহির দিকে পলকহীন দৃষ্টিতে তাকিয়ে রইলো। আলতো হাতে চুলগুলো কানের পিঠে গুঁজে দিয়ে মিহিকে কোলে তুলে বেডে এনে শুয়ে দিয়ে নিজে বারান্দায় চলে আসলো।ইজি চেয়ারে বসে একটার পর একটা সি*গা*রে*ট শেষ করেই যাচ্ছে। এভাবেই কেটে গেলো অর্ধ রাত। শেষ প্রহরে উঠে এসে বেডে শুয়ে পরলো মিহিকে নিজের বাহুতে জড়িয়ে নিয়ে।
_____________________________________________.
মোর্শেদ চৌধুরী ভেবে পাচ্ছেন না। যেই ছেলে তার বিরুদ্ধে যেয়ে মিহিকে বিয়ে করলো সে কি করে সেই মেয়েটাকে ছেড়ে দিতে চাইতে পারে? হিসেবে মেলাতে পারছেনা। নিজের ছেলের ছবির দিকে তাকিয়ে বলে, কেন তুই পাল্টে গেলি? সে কথা আমাকে জানতেই হবে।নিজের মোবাইল বের করে ইমার্জেন্সি টিকেট কেটে নিলেন বাংলাদেশের। মিহিকে আজ অব্দি সরাসরি দেখা হয়নি। তবে মোবাইলে অনেকবার দেখেছে। ভারি মিষ্টি মেয়েটা। ধবধবে সাদা না হলেও উজ্জ্বল শ্যাম বর্নের মেয়েটির মুখশ্রী জুড়ে যেনো মায়ার খেলা। তাকালেই যেন কেমন মায়া হয়। কবি ঠিক বলেছিলেন, শ্যামলা মেয়েরা মায়াবতী হয়।এমন মায়াবতীকে ছেড়ে দেয়ার রহস্য খোঁজা এখন মোর্শেদ চৌধুরীর মূল উদ্দেশ্য।
______________________________________________
রাতের আঁধারকে ভেদ করে ধরণী জুড়ে ফুটে উঠছে নতুন ভোরের আলো। সব অন্ধকারকে গ্রাস করে আলোকিত করছে ধরণী।জানালার সাদা পর্দা ভেদ করে সেই আলোর এক ঝলক চোখে মুখে পরছে মিহির। নড়েচড়ে নিজেকে আর একটু মিশিয়ে নিলো শাফিনের সাথে। ততখনে ঘুম কিছুটা হালকা হয়ে এসেছে মবহির। নিভু নিভু চোখে সামনে তাকিয়ে নিজেকে কারো বাহুতে আবদ্ধ দেখে। পুরো ঘুম উবে গেলো। ভালো ভাবে লক্ষ করতেই নিজেকে শাফিনের বাহুতে দেখতে পেয়ে বেশ চমকে গেলো। দ্রুত সরে আসতে চাইলে আটকে পরলো কারো শক্ত বন্ধনে। নিজের সবটুকু শক্তি দিয়ে ধাক্কা দিতেই, শাফিন ঘুম জড়ানো কন্ঠে বলল,কি করছো সুইটহার্ট একটু ঘুমোতে দাও। মিহি চোখ বন্ধ করে জোড়ে জোড়ে নিশ্বাস নিলো। নিজেকে সামলে নিয়ে বলে মিস্টার মাহমুদ। শাফিন কোন প্রতিত্তোর করলো না। মিহি শাফিনের কানের কাছে মুখ নিয়ে একটু জোড়ে বললো মিস্টার মাহমুদ।

শাফিন লাফিয়ে উঠে বলে, এভাবে কেউ ডাকে।শুধু শুধু তোমাকে আমি আন রোমান্টিক বলি?

মিহি ততক্ষণে দূরে সরে নিজেকে ঠিক করে নিয়ে বলে, আপনি হয়তো ভুলে গেছেন মিস্টার মাহমুদ আমার সাথে আপনার কোন সম্পর্ক নেই।

শাফিন চোখ ডলতে ডলতে বলে,যাও কফি নিয়ে আসো প্রতিদিন তোমার এক ডায়ালগ ভালো লাগে না।

মিহি বেড সাইড টেবিল থেকে পানির জগ নিয়ে পুরো পানি শাফিনের মুখে ছুড়ে মারলো। শাফিন মাথা ঝাড়া দিয়ে সোজা হয়ে দাঁড়িয়ে বলে, কি হচ্ছে এসব?

– সেটাতো আমারও প্রশ্ন? আমি সোফা থেকে বেডে কি করে আসলাম?

শাফিন বলতে নিলো তুমি তো, বলেই থেমে গেলো মনে পরে গেলো এখন আর আগের মতো কিছু নেই। তাই নম্র স্বরে বললো,আমি নিয়ে এসেছি এরজন্য এমন ব্যবহার করতে হয়। তোমাকে মনে হয় প্রথম বার টাচ করছি।

মিহি শাফিনের সামনে আঙ্গুল তুলে বলে,অধিকারহীন ভাবে আজ প্রথম ছুঁয়েছেন। এটাই যেন শেষবার হয়।

শাফিন কিছু না বলে, ওয়াশরুমে চলে গেলো ফ্রেশ হতে। মিহি রুম থেকে বাহিরে এসে অন্য ওয়াশরুম ব্যবহার করে ফ্রেশ হয়ে নাস্তা বানাতে কিচেনে যেয়ে দেখে সাথী বেগম নাস্তা বানাচ্ছে। মিহি বললো,মা আমাকে ডাকবে না। তুমি এসব কেন করছো?
– আমি না করলে কে করবে!দু’টো দিন মেয়ের বাসায় থেকে যদি মেয়েটাকে একটু শান্তি না দিতে পারি তবে আমি কেমন মা?

মিহি সাথী বেগমকে জড়িয়ে ধরে বলে, তুমি হলো পৃথিবীর সবচেয়ে ভালো ‘মা’।

হয়েছে হয়েছে আর আহ্লাদ করতে হবে না। জামাইকে নিয়ে টেবিলে বোস আমি নাস্তা রেডি করছি। মিহি বললো, আমিও তোমার সাথে সাহায্য করবো।

– যা বলেছি লক্ষী মেয়ের মতো সেটাই করো। যাও টেবিলে যেয়ে চুপটি করে বস আমি নাস্তা নিয়ে আসছি। রান্নাঘর থেকে বের হবে এমন সময় মিহির মাথায় কেমন চক্কর দিলো। সেটাকে পাত্তা না দিয়ে কোনমতে আরো সামনে আসতেই মাথা চক্কর দিয়ে সব কিছু কেমন ঘোলাটে দেখা যাচ্ছে। মিহি দু’হাতে দেয়াল ধরে দাঁড়িয়ে মৃদু স্বরে চিৎকার দিয়ে মা বলল।

#চলবে

ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।
হ্যাপি রিডিং 🥰

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here