তোকে আমার চাই ২

0
1496

#তোকে আমার চাই
#লেখিনীতে:ইসরাত জাহান তন্নি ( মাহি )
পর্ব. ২

ছাড়ো দিকে নানান রকমের ফুল দিয়ে সাজানো ঘরটা কি সুন্দর সুগন্ধ, বের হচ্ছে,জোনাকিপোকার আলো রুম টায় ছড়িয়ে আছে আচ্ছা জোনাকিপোকা আলোর মতো কী আমার জীবন টা আলোয় বড়িয়ে যাবে নাকি সারাজীবন কেঁদে কেটে মরে মরে বাচতে হবে, যার জন্য এতো আয়োজন তার কোনো খবরই নাই,রাত এখন প্রায় ২ কী ৩ টা বাজে প্রতিটি মেয়েই বাসর নামক রাতে তার স্বামীর জন্য অপেক্ষায় থাকে কত স্বপ্ন থাকে এ রাত নিয়ে আমারও ছিল স্বপ্ন কিন্তু আজ কোনো স্বপ্ন নেই ভাবনা নেই আছে শুধু একরাশ ভয়, উনি কি আদৌ আমায়, মেনে নিবেন নাকি ছুড়ে পেলে দিবেন আমার ভয় করছে ভীষন ভয় করছে,পরিবারের সব চেয়ে ছোট সদস্য হওয়া টাই কি আমার অপরাধ,দরজা খোলার শব্দ শোনে আমার হৃদৎপিন্ড দূরত্ব বেড়ে চলেছে, মাথা নিচু করে বসে আছি আমি। উনি সিঙ্গারেট খেতে খেতে প্রবেশ করলেন রুমে ফুপি আমাকে বলেছিল উনি আসলে উনার পায়ে ধরে সালাম করতে আমিও তাই করতে যাচ্ছিলাম একরাশ ভয় নিয়ে,

–!!এএ..কি করছো টা কি উঠো বলছি তোমার ড্রামা বন্ধ করো ( রাগী কন্ঠে )

—!! কিসের ড্রামার কথা বলছেন আপনি? ( তোতলিয়ে )

—!! স্টে আপ মনে হচ্ছে বাজা মাছ ওলটে খেতে জানো না আদেক খেতা, যখনই জেনেছো আমার টাকা পয়সার অভাব নেই ওমনি লোভে পড়ে গারে এসেছে পড়েছো লোভী মেয়ে কোথা কার তোমার বাবা মা মিলেই এসব মিথ্যে বিয়ের নাটক করিয়েছে তাই না! কিন্তু তুমি একটা মনে রেখো আমি কখনই তোমাকে বউ হিসেবে মানি না, আর নামবোই না,!!
“কথাটি বলে উনি দূরত্ব পায়ে হেটে ব্যালকুনিতে চলে গেলেন! আজ উনাকে খুব অচেনা লাগছে খুব কেমন বখাটের মতো বিহেভ করছেন আমার সাথে উনাকে দেখে মনে হচ্ছে উনি নেশা করে এসেছেন লজ্জায় ঘৃনায় অপ্রমাণের আমার কান্না পাচ্ছে ভীষন কান্না করতে ইচ্ছে করছে আমার বাবা মাকে শুধু শুধু দোষ দিচ্ছেন আমি তো জানি উনারা কেমন





মনে পড়ে গেলো এ বাড়িতে আসার কথা বাড়ির সদর দরজার সামনে দাড়িয়ে ছিল মায়া আপু একদিকে শুভ্রব ভাইয়ার জিএফ হয় অন্য দিকে উনার চাচা তো বোন মানে চাচা তো বোনের সাথেই উনার প্রেম আলাপ ছিল, উনারা দুজন সমবয়সী মায়া আপু অনার্স লাস্ট ইয়ারে পড়েন শুভ্রব ভাইয়া ও তবে ভাইয়া পড়াশোনার পাশাপাশি একটা জব করেন,,

–!!মায়া আপু আমার সামনে এসে আমার দুবাহু চেপে ধরে চিৎকার করে বললেন, ‘কেন করেছো আমার সাথে কি দোষ করেছি তোমার সাথে বলো তোমাকে ছোট বোন ভাবতাম ছোট বোনের মতো ভালোবাসতাম আর তার প্রতিদান এ দিলে,,,তুমি ( কান্না করে বললেন )

–!!মায়া তুমি কিছু না জেনে না শোনে ফাউল কথা বার্থা বলবে না একদম তন্নিকে ভিতরে যেতে দেও ( জোড় গলায় ফুপি বললেন )

—!!না আমি ওকে যেতে দিবো না।

—!! মায়া সরে আয় বলছি উনাদের ভিতরে আসতে দে, তারপর যা হবার হবে। মায়াপুর আম্মু বললেন,,,

বাড়ির ভিতরে গিয়ে হয়ে গেলো তমুল জোড় মায়াপুরা শুভ্রব ভাইয়াদের পাশের পাড়ায় থাকেন যখনই শোনেছে শুভ্রব ভাইয়ার সাথে আমার বিয়ে হয়েছে আমরা বাড়ি ফিরছি ওমনি চলে এসেছে,

—!! শুভ্রব তুমি তন্নিকে বিয়ে করলে কেন তুমি আমায় লাভ করো না বলো না,, বলো ( করুন কন্ঠে )

—!! দেখো মায়া আমি তোমায় আগেও বলেছি এখনো বলছি, আমি শুধু তোমাকে ভালোবাসি আর কাউকে না, পরিস্থিতি শিখার হয়ে ঐ মেয়েটাকে বিয়ে করতে হয়েছে প্লিজ..তুমি কিছু মনে করো না, তুমি তোমার বাড়ি ফিরে যায় শুধু এটুকুই যেনো রাখো শুভ্রব শুধু তোমার। ( কথা টি বলে সিড়িঁ বেয়ে উঠে গেলেন উনি )

ভাবি তোমরা জানো তো মায়া শুভ্রব কে কতটা ভালোবাসে তার পরও কি করে করলে এমন একটা কাজ তোমরা আমার আমার মেয়ে কে নিয়ে একটু ভাবলে না অবশ্য ভাববে বা, কি করে তোমার তো আর নিজের মেয়ে নেই মেয়ের কষ্ট বুঝবে কি তুমি, মায়া (আপুর আম্মু মুখ ভেংচে বললেন)

দেখো শিউলি ওরকম পরিস্থিতিতে কি থেকে কি হয়ে গেলো আমরা কেউ বুঝতে পারছি না,আর সব সময় মেয়ে মেয়ে করে খোটা দেও কেন সমস্যা কি তোমার,,,, তুমি না সব সময় বলতে তোমার সুন্দরী মেয়ের জন্য বড় বড় ঘর ওলা থেকে সম্বন্ধ আসে আমার ছেলের জন্য বিয়ে দিতে পারো না। তা এখন যাও না গিয়ে বিয়ে দেও। ( কথাটা বলে ফুপি আমার হাত ধরে নিয়ে গেলেন উনার ঘরে )





ব্যালকুনি থেকে কারো কাশির আওয়াজ শুনে দৌড়ে দরজার সামনে গিয়েও থেমে গেলাম একটু পরই মনে পড়লো ওখানে তো উনি না,না,ওখানে যাওয়া যাবে না, গেলেই আমাকে বকবে, অপ্রমাণ করবে।
ধীরে ধীরে বেডে এসে শুয়ে পড়লাম কিন্তু কিছুতেই ঘুম আসছে না। কিভাবে ঘুম আসবে এতো কিছু ঘটে যাওয়ার পর, চোখ ভুজঁতেই মনে পড়ে গেলো সেদিনটির কথা যেদিন শুভ্রব ভাইয়ার সাথে আমার প্রথম দেখা, জীবন থেকে যদি কোনো স্মৃতি মুছা যেতো তাহলে আমি আমার লাইফ থেকে ২ জানুয়ারি মুছে পেলতাম ঐ তিনটির কথা মনে পড়লেই নিজের প্রতি নিজেই ঘৃনা জন্মায়?

? “যে-ব্যক্তি” রোজা রাখিয়া মিথ্যাচার ও নিন্দাবাদ পরিত্যাগ করে না, তাহার পান আহার ছাড়িয়া দেওয়াকে খোদাতাআলা গ্রাহ্য করেন না, অর্থাৎ তিনি তাহার রোজা গ্রহণ করেন না। ?

( আপনাদের সাপোর্ট দেখে আমার গল্পটা লিখতে ইচ্ছে করছে না মনে হচ্ছে আমার গল্পটা একটুও ভালো লাগে না। প্লিজ আপনারা আমাকে সাপোর্ট করবেন তাহলেই আমার গল্প লেখার আগ্রহ হবে সুন্দর করে ফুটিতে তুলতে পারবো, বানান ভুল হলে ক্রটি মাফ করবেন, )

#চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here