শুভ্র_নীলের_প্রেমপ্রহর লেখক- এ রহমান গল্পটি নিয়ে কিছু কথা

0
1192

#শুভ্র_নীলের_প্রেমপ্রহর
লেখক- এ রহমান

গল্পটি নিয়ে কিছু কথা

প্রথমেই আমি দুঃখিত। আজকের পর্বে একটা ভুল ছিল। ঈশার মা সোফায় বসে টিভি দেখছিল। আসলে ওটা টিভি না ফোন হবে। ভুলেই টিভি লিখে ফেলেছিলাম। রিচেক করা হয়নি তাই চোখেও পড়েনি। পরে অনেকেই ভুলটা ধরিয়ে দিয়েছেন। সবাইকে অনেক ধন্যবাদ ভুল ধরিয়ে দেয়ার জন্য। আমি এডিট করতে চেয়েও করিনি কারন পেজে পোস্ট করা হয়েছিলো।

যাই হোক এখন আসল কথায় আসা যাক। আমি আসলে গল্পটা নিয়ে পাঠকদের কাছে কিছু বিষয় ক্লিয়ার করতে চাই। প্রথমত ঈশা আর ইভানের এই জুটিটা আমার নিজের কল্পনার দুইটা মানুষ। বাস্তবে এরকম কেউ আছে কিনা তা আমার জানা নেই। আমি নিজের মতো করে এদের জীবন কাহিনি তুলে ধরার চেষ্টা করেছি। তাদের ভালবাসার কিছু মুহূর্ত তুলে ধরার চেষ্টা করেছি। এদের দুজনের বেশ কয়েকটা সিরিজ এসেছে। সবই পাঠকদের অনুরধে। পাঠকরা খুব অল্প সময়ে এদেরকে অনেক বেশী ভালবেসে ফেলেছেন। তাই বারবার একি গল্পের সিজন বা নতুন নামে এদের নিয়েই গল্প পড়তে আগ্রহি হয়ে উঠেছেন। কিন্তু আমি গত গল্পেই বলে দিয়েছিলাম যে এদের নিয়ে আর কোন ধারাবাহিক গল্প আসবে না। তবুও আমার অধিকাংশ পাঠক ইনবক্সে নক দিয়ে বলেছেন যে পাঠকরা যদি পড়তে পারে তাহলে আপনার লিখতে সমস্যা কোথায়। আমি সেটাই ভেবে নিয়েছি যে পাঠকদের জন্যই গল্প লেখা। সবাই যদি পড়তে চায় তাহলে আমি অবশ্যই লিখতে বাধ্য। এই কারনেই নতুন একটা গল্পে তাদেরকে আবার নতুন করে আনা হয়েছে।

আমি আমার কল্পনার মাঝে ইভানের ভালবাসাটা সচারচর জেভাবে দেখি সেভাবেই প্রকাশ করেছি। তাই বরাবর গল্পের থিম গুলো একি রকম হয়ে উঠেছে। জোর করে বিয়ে করা। ঘৃণা থেকে ভালবাসার শুরু। আমি ইভানের চরিত্রটা এমন ভাবে দেখাতে চেয়েছি যে তাকে তার ভালবাসা পাওয়ার কারনে ঘৃণার পাত্র হতে হলেও সে সেটা মেনে নিতে রাজি। তবুও তার ভালবাসার মানুষকে হারাতে রাজি না। নিজের ভালবাসা দিয়ে তীব্র ঘৃণাকেও ভালবাসায় পরিণত করার ক্ষমতা রাখে।

কিন্তু অনেকেই আমাকে বলেছেন ইভানের এমন কষ্ট আর সহ্য হয়না। তাই তাদের সাভাবিক ভালবাসা নিয়ে একটা গল্প লিখেন। আমি এবারের গল্পে সেটাই চেষ্টা করেছি। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে জানাতে হচ্ছে যে এই গল্পটা লিখতে আমি খুবই বিরক্ত। শুরু করার সময়ই আমাকে কিছু পাঠক জানায় যে তারা কমন একটা থিমের সাথে মিল পান। প্রথমত কাজিন রিলেশনশিপ নিয়ে অনেক গল্প আছে। আর সেগুলোর সাথে অত্যন্ত মিল আছে। তার মধ্যে একটা গল্পের কথা উল্লেখ করে বলতে চাই।
একজন পাঠক বলেছেন তিনি আগের সিজন গুলো পড়ে নাকি তোর নামের রোদ্দুরে গল্পটার থিমের সাথে মিল পান। আবার অনেকেই বলেছেন রোদ শুভ্রর প্রেম কথন থেকে ধারনা নিয়ে আমি গল্পটা শুরু করেছি। আবার অনেকেই বলেছেন ইদানিং প্রায় গল্পেই এই নায়ক নায়িকার নামটা পাওয়া যায়। তাই আমার উচিৎ ছিল নাম চেঞ্জ করে দেয়া। আরও অনেক কথাই আছে। সেসবের মধ্যে গুরুত্বপূর্ণ কিছু কথা আমি উল্লেখ করলাম।

আমি আপনাদের সব প্রশ্নের উত্তর এই পোস্টের মাধ্যমে দিতে চাই। কষ্ট করে একটু পড়ে নিবেন। কাজিন রিলেশনশিপ নিয়ে এই কপলের আমার প্রথম গল্প ছিল। পাঠকরা খুব পছন্দ করে সিজন ২ আনতে বলেছিলেন। আমি এনেছিলাম। সেটাও অনেক পছন্দ করে আবার আরেকটা গল্প লিখতে বলেছিলেন। সেটাও লিখেছিলাম কিন্তু সেখানে তারা কাজিন ছিলনা। আর প্রতিবার ঈশা ইভান এক হলেও বাকি চরিত্র গুলর কোন মিল ছিলনা। তাই কোনভাবেই কমন থিম বলে মনে হয়নি। এবারো যাতে সেরকম মনে না হয় তাই আমি অনেক নতুন চরিত্র এনেছি গল্পে। আর আমি গল্পটির নাম প্রেমপ্রহর দিয়েছি বলে আপনারা ধারনা করছেন এটা প্রেম কথনের আইডিয়া কপি করা। আমি খুব স্পষ্ট ভাবে বলতে চাই অনেক গল্প প্রতিদিন লেখা হয়। কারো সাথে নাম মিলে যায়। কারো সাথে কিছু থিমের আংশিক মিলে যায়। এসব মিলে যাওয়ার মানেই যে গল্প কপি করা তা ভাবা বোকামি ছাড়া কিছুই নয়। আর নায়ক নায়িকার নাম যদি কপি করাই হত তাহলে এতো পাঠক আনন্দ নিয়ে পড়তেন না। কিংবা থিম কপি হলেও পাঠকরা বারবার অনুরধ করতেন না। আমি জোর গলায় বলতে পারি এই কপোলের সমস্ত গল্প আমার নিজের কল্পনা থেকে সৃষ্টি। কারো কোন গল্প থেকে কপি করা নয়।

পাঠক মানেই সমালচনা করবে। এটাই সাভাবিক। আর আমি মনে করি পাঠকের সমালচনা ছাড়া কোন লেখক লেখক হয়ে উঠতে পারেনা। তাই আপনারা গল্প পড়ে সমালচনা করুন। ভুল ধরিয়ে দিন। আমাকে শুধরে নেয়ার সুজগ দিন। কিন্তু বাস্তবের সাথে মিলাতে জাবেন না প্লিজ। আর এমন কোন সমালচনা করবেন না যা লেখকের মনে আঘাত দেয়। আমার এই পর্যন্ত লেখা কোন গল্পই কপি ছিলনা।

গল্পটা শুরু করার পর আমি নিজেও কিছু ব্যক্তিগত সমস্যার মধ্যে পড়েছি। জার কারনে মনোযোগ দিয়ে গল্পটা লিখতে পারছিনা। প্রতিটা পর্বই খাপ ছাড়া হয়ে যাচ্ছে। আমি খুবই দুঃখিত। কারন আমি এই গল্পটা আর বেশী দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যাবনা। খুব তাড়াতাড়ি শেষ করে দিবো। আর এই কপোলের কোন ধারাবাহিক বা অনু গল্প আর আসবে না। কেউ দয়া করে কোন অনুরধ করবেন না। তারপরেও যদি কারো মনে হয় আমি এরকম গল্প লিখে কোন ভুল করেছি তাহলে মন থেকে ক্ষমা চাইছি। জারা আমার গল্প পড়েছেন তাদেরকে অনেক ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here