দৃষ্টিনন্দনে তুমি পর্ব ২৬

0
451

#দৃষ্টিনন্দনে_তুমি
কলমে:লাবণ‍্য ইয়াসমিন
পর্ব:২৬

ডাইনিং রুমের সোফায় পা তুলে বসে আছে হৈমন্তী। পাশে আমেনা বেগম আর কাজের মেয়েটা গল্প জুড়েছে। চয়নিকা রান্নাঘরে অরিনের সঙ্গে রান্না করছে। অরিন টুকটাক রান্না করতে পারে তবে একটু এলোমেলো টাইপের। চয়নিকা ওকে সঙ্গে নিয়েছে সবটা বুঝিয়ে দেওয়ার জন্য। হৈমন্তী মায়ের কাছে বসে আছে। কয়েকদিন প্রচণ্ড মন খারাপ। রুমে একা একা লাগছিল তাই এখানে এসেছে। নতুন কাজের মেয়েটার নাম জরি। পাশের বস্তিতে ছেলেকে নিয়ে থাকে। নিজের সুখ দুঃখের গল্প শেয়ার করছে আমেনা বেগমের সঙ্গে। আমেনা কেমন কৌতূহলী হয়ে জিঞ্জাসা করলেন,
> জরি তোমার স্বামী কোথায়? স্বামী থাকতে ছেলেকে নিয়ে একা থাকো অসুবিধা হয় না?
জরি দীর্ঘনিশ্বাস ফেলে হতাশ কন্ঠে বলল,
> আম্মা স্বামীর সুখ কপালে নেই। আমি ছেলেরে নিয়ে গ্রামে থাকতাম। লোকটা ঢাকা শহরে গার্মেন্টসে চাকরি করতো। ঈদের ছুটি ছাড়া বাড়িতে ফিরতো না। ঠিকঠাক টাকা পয়সা পাঠাতো না। তবুও চলছিলাম কিন্তু হঠাৎ কি থেকে কি হলো। উনি আরেকটা বিয়ে করলেন।। আসলে কি জানেন আম্মা? ব‍্যাটা ছেলে মানুষ দীর্ঘদিন একা ছিল। ওই মেয়েটা আমার সাদামাটা স্বামীরে ফুসলিয়ে বিয়ে করেছে। এখন আর আমাদের খোঁজখবর রাখে না। বাধ্য হয়ে গ্রাম ছেড়ে শহরে আসছি। লোকের বাড়িতে কাজকর্ম করি, খাই।

আমেনা বেগম কষ্ট পেলেন জরির গল্প শুনে। উনি কিছু বলতে গেলেন তাঁর আগেই হৈমন্তী বলল,

> দূরে ছিল বলে বিয়ে করতে হবে এটা আবার কেমন কথা জরি আপা? ভালোবাসা কি এমন নাকি? দূরে থাকলে ভালোবাসা বাড়ে জানোনা?

হৈমন্তীর কথা শেষ হতেই চয়নিকা চায়ের কাপ নিয়ে হাজির হলো। ও আমেনা বেগমের হাতে চায়ের কাপ ধরিয়ে দিয়ে বলল,
> চোখের আড়াল তো মনের আড়াল জানিস না তুই? জরির কথা ছাড় আমাদের দারোয়ান চাচার দুটো বউ জানিস তো? চাচি মারা যাওয়ার দু সপ্তাহ পার হয়নি আবার বিয়ে করেছে। রান্নার জন্য কিন্তু বাড়িতে ছেলের বউ, মেয়ে সবাই আছে। তবুও এই বয়সে এসে বিয়ে করতে হলো। তুই বুঝবি না। অষ্ট্রেলিয়া যাচ্ছিস তো ফিরে এসে দেখবি আমাদের ডাক্তার সাহেবের ঘরে বাচ্চা কাচ্চা কিলবিল করছে। দেখিস আর ফুলিস তখন আর কাজ হবে না।

চয়নিকার কথা শুনে হৈমন্তীর চোখ বড়বড় হয়ে গেলো। বুকটা খাঁ খাঁ করে উঠলো। চোখ ঝাপসা হয়ে উঠেছে। আবিরের সঙ্গে আরেকটা মেয়েকে কল্পনা করে ওর চোখ ফেঁটে পানি আসলো। কিছুতেই এটা হতে পারে না। হৈমন্তী উত্তর দিল না। হন্তদন্ত হয়ে নিজের রুমে গিয়ে দরজা বন্ধ করল। ডাইনিং রুমে সকলের দৃষ্টি উপরের দিকে। আমেনা বেগম কটমট দৃষ্টিতে চয়নিকার দিকে তাঁকিয়ে বললেন,
> কি দরকার ছিল ওসব আজেবাজে কথা বল‍ার? আবির বিয়ে করলে করবে আমিও আমার মেয়েকে বিয়ে দিব। মির্জা বাড়ির ছোট মেয়ে সে। সুপাত্রের অভাব হবে না। আমার মেয়েকে নিয়ে কোনো ধরণের কথা যেনো না শুনি।
আমেনা বেগমের কড়া কথায় চয়নিকার মধ্যে কোনো প্রতিক্রিয়া হলো না। ওর ধ‍্যান হৈমন্তীর উপরে। মেয়েটার মাথায় কি চলছে আল্লাহ্ ভালো জানে। দুজনের মধ্যে ঝগড়া চলছে বুঝেছে কিন্তু আবিরের সঙ্গে কিভাবে যোগাযোগ করবে মাথায় আসলো না। অরিন সবটা দেখছে। আবিরের ফোন বন্ধ। বাড়িতে দুবার কথা বলেছে হাসপাতালের ফোন থেকে। নতুন দেশ সিম কার্ড পাওয়া সহজ না। তাছাড়া কিভাবে আছে সেটাও বলা যাচ্ছে না। অরিন হতাশ হয়ে রুমে গিয়ে আরাফাতের সামনে গিয়ে বসলো। ছেলেটা ফোন নিয়ে কিছু একটা করছিল। হঠাৎ অরিনকে পাশে বসতে দেখে জিঞ্জাসা করলো,

> মুখটা এমন কেনো?
> ভাইয়া দাদিজানের কাছে এদিকে হৈমী পাগলামী করছে। খুব চিন্তা হচ্ছে। ভাইয়া এসে ওকে না পেলে ঝামেলা করবে নিশ্চয়ই। আপনার কি ওকে সাপোর্ট করছেন?
আরাফাত সোফায় গা এলিয়ে দিয়ে হামি ছেড়ে বলল,

> সাপোর্ট না করার কি আছে। তোমাদের যা রেকর্ড। ওখানে থাকলে আমার বোনের প্রাণ যেতে সময় লাগবে না। হৈমী একদম ঠিক করছে। আবির দেশে ফিরলে বলবো আমার বোনকে ছেড়ে দিতে।

অরিন মুখটা মলিন করে ফেলল। ভাইয়ের জন্য ওর কষ্ট হচ্ছে। আরাফাতের উপরে ওর এবার রাগ হচ্ছে। নিষ্ঠুর লোক। কিভাবে সহজে সব মেনে নিতে পারে। অরিন রাগ কন্ট্রোল করতে পারলো না। বলে উঠলো,

> আপনি খুব নিষ্ঠুর মানুষ। শুধু নিজেদের কথা ভাবেন। আমার ভাই কষ্ট পবে আমি সহ‍্য করতে পারবো না। আমিও চলে যাবো আপনাদের বাসা থেকে।
অরিন কথাটা বলে বেরিয়ে আসলো। ওর চোখে পানি ছলছল করছে। ও বাড়ি ছাড়লে আদো আরাফাতের কিছু আসবে যাবে কি ওর ধারণা নেই। তবুও বউদের মতো হুমকি দিয়ে আসলো। ও চলে যেতেই আরাফাত হেঁসে নিয়ে ফোন নিয়ে ব‍্যস্ত হয়ে পড়লো।

অন‍্যদিকে নির্জন রুমে খুব করে কাঁদলো হৈমন্তী। আবিরকে ছেড়ে ও থাকতে পারবে না। এতদিন ভেবেছিল কাজীদের বাড়ির ছেলেদের দ্বিতীয় বিয়ের অনুমতি নেই তাই নিশ্চিন্ত থেকেছে। কিন্তু আজকে মনের মধ্যে বারবার ভাবির বলা কথাগুলো ঘুরছে। ওর অস্থির লাগছে। কিভাবে কি করবে ভেবে পাচ্ছে না। ও নিজের ইচ্ছেতে আবিরের কাছে যেতেও চাইছে না। লোকটা ওকে অপমান করেছে। হৈমন্তী ইগোতে লেগেছে। ও এর শোধ নিতে চেয়েছে তাইবলে নিজের জায়গা ছেড়ে দিতে চাইনি। কিছুতেই পারবে না ওর ঘরে আবির আরেকটা মেয়েকে নিয়ে আসুক। এটা সেটা ভেবে হৈমন্তীর শান্তি লাগছে না। শেষমেশ ঘুমের ওষুধ খেয়ে ঘুমিয়ে পড়লো।
______________________
চুপচাপ হাসপাতালের করিডোরে বসে আছে আবির। মন মেজাজ প্রচণ্ড খারাপ। হৈমন্তীকে হাতে পেলে এবার সত্যি মেরে হাড্ডি গুড়া করবে। ফাজিল মেয়ে। আবির একগাদা বকা দিয়ে থামলো। কিছুক্ষণ আগে আরাফাত ফোন করেছিল হাসপাতালের নাম্বারে।আবির এখানকার একটা ডাক্তারের সঙ্গে ওষুধ নিয়ে আলোচনা করছিল ঠিক তখনই ফোন আসে। ওকে ডেকে দেওয়া হয়। আবির হন্তদন্ত হয়ে ফোন রিসিভ করে কানে ধরতেই ওপাশ থেকে আরাফাত বলে উঠে,

> কাজী আবির এহসান এবার দ্বিতীয় বিয়ের জন্য প্রস্তুত হয়ে জান। আমার বোন অস্ট্রেলিয়াতে পাড়ি দিচ্ছে। সেখানে গিয়ে কাউকে পছন্দ করে বিয়ে টিয়ে করে বাচ্চা নিয়ে ফিরবে।

কথাটা শুনে আবিরের হাত পা ঠকঠক করে কেঁপে উঠলো। যেমন ভাই তার তেমনি বোন। আবির কৌতূহল চেপে রেখে জিঞ্জাসা করলো,
> মানে কি? হৈমন্তী কোথায়?
> প্রস্তুত হচ্ছে দেশের বাইরে যাওয়ার। আমার ঘুম পাচ্ছে। শুনো ছেলে আমি অযথা ঘুম নষ্ট করে কথা বলতে পারছি না।
আবির দ্রুত বলে উঠলো,
> এই না না ভাই ফোন কাটবে না প্লিজ। হৈমন্তী যেতে চাইছে আর সবাই ওকে যেতে দিচ্ছে? প্লিজ দুটো দিন ওকে আটকে রাখো আমি চলে আসবো। আমি এসে সব ঠিক করে ফেলবো। আমার উপরে রেগে এমন করছে। আমি ইচ্ছে করে ওকে বাকাবকি করিনি। ফাজিল মেয়েটা সেদিন ফাঁস নিয়েছিল তাই রাগ ছিল। ভাই আমার প্লিজ সাহায্য করো।

আবির একদমে কথাগুলো বলে থামলো। আরাফাতের বেশ মজা লাগলো আবিরের আকুতি শুনে। ওকে আরও একটু জ্বালাতন করতে বলল,

> আমি ওসব পারবো না। বড় ভাইয়া ব‍্যাপারটা দেখছেন। হৈমী এবার আমাকে না এমপি রাজীব মির্জার ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছে। ক্ষমতা দিয়ে কাজ না হলে টাকা খাওয়ানোর হুকুম দিয়েছে ভাইয়াকে। বুঝতে পারছো বিষয়টা কতখানি গুরুত্বপূর্ণ। যাইহোক তুমি প‍্যারা নিওনা। আবারও বিয়ে হবে নতুন বউ বাসর দারুণ হবে। আমি নিজ দ্বায়ীত্বে বউ খুঁজে দেবো। এখন রাখছি। আল্লাহ্ হাফেজ।

কথাটা বলে আরাফাত খট করে ফোন রেখে দিলো। আবির কপাল চাপড়ে বসে পড়লো। সেদিনের সেই বিষয়টা নিয়ে মেয়েটা বাড়িতে খিচুরি পাকিয়েছে আবির ভাবতে পারছে না। একবার বাড়িতে পৌঁছাতে পারলেই হয়। মেয়েটার পা ভেঙে বাড়িতে বসিয়ে রাখছে। ভালোবাসা দেখানো হয়। আবার চলে যাওয়ার জন্য নাচানাচি করছে। আবির দাঁতে দাঁত চেপে বসে আছে। হাত ঘড়িতে সময় দুপুর দুটো বাজে। দ্রুত একটা ফোন করতে বের হলো। সিম কার্ড না নিয়ে বড্ড ভুল হয়েছে।
☆☆☆☆
ভয়ানক একটা স্বপ্ন দেখে হৈমন্তীর ঘুম ভাঙলো। ঘড়িতে সময় রাত দুটো বেজে পঞ্চাশ মিনিট। কিছুক্ষণ আগে স্বপ্ন দেখেছে আবির একটা ইয়া মোটা মেয়েকে বিয়ে করেছে। যেই মেয়েটা হৈমন্তীকে আবিরের ঘর থেকে ধাক্কা দিয়ে বের করে দিচ্ছে। ওদের দুটো ছানা পানাও আছে। যেটা দেখে হৈমন্তীর গলা শুকিয়ে এসেছে। সারা শরীর ঘেঁমেঘেটে একাকার অবস্থা। আবির এরকম একটা কাজ করতে পারে ওর মাথাতেই আসছে না। বাকী রাত ওর আর ঘুম আসলো না। কিছুতেই মনে শান্তি আসছে না। স্থির হতে পারছে না। কেনো যে জরির গল্প শুনতে গিয়েছিল। হৈমন্তী নিজেকে খুব করে বোঝালো এমন হবে না তবুও হলো না। সেদিন আবিরের বলা কথাগুলো বারবার মনে হচ্ছে। হৈমন্তী ভোরবেলা ঘর থেকে বেরিয়ে আসলো। রাজীব কাজের জন্য বের হতেই বোনের সামনে পড়ে গেলো। হৈমন্তীকে এতো সকালবেলায় বাইরে আসতে দেখে রাজীব দ্রুত বোনের কপালে হাত রেখে বলল,
> কিরে ঘুম হয়নি? মুখটা এমন শুকিয়ে আছে কেনো?

হৈমন্তী মুখটা আরও করুণ করে বলল,
> ভাইয়া ভিসার কতদূর? তুমি কি সব ব‍্যবস্থা করে ফেলেছো?
রাজীব কিছুক্ষণ বোনের মুখের দিকে তাঁকিয়ে থেকে উত্তর দিলো
> জীবনে প্রথমবার আমার বোন নিজের মুখে আমার কাছে কিছু চেয়েছে আমি চুপচাপ থাকবো এটা হয় কখনও? সব ঠিকঠাক হয়ে গেছে। তুই শুধু রেডি থাক। আজকের মধ্যেই টিকিট কাটবো। একদম উপযুক্ত হয়ে ফিরে এসে কাজীদের মুখে ঝামা ঘসে দিস।
রাজীব বেশ তৃপ্তি নিয়ে কথাগুলো বলল। কিন্তু হৈমন্তীর কাছে একটুও ভালো লাগলো না। কান্না পাচ্ছে। চোখ জ্বলছে। ও চেয়েছিল বলে কি সবটা এতো সহজে মেনে নিতে হবে? কেউ ওকে ভালোবাসে না। হৈমন্তী বিড়বিড় করে কথাগুলো উচ্চারণ করলো। রাজীব ওর মুখের দিকে তাঁকিয়ে আছে। ওকে চুপচাপ দেখে বলল,
> কিরে খুশী তো?
> আমাকে তোমার মনে পড়বে না ভাইয়া? কতদিন আর দেখা হবে না। যদি আর না ফিরে আসি? ধরো বিমান দুর্ঘটনাতে পড়ে মারা গেলাম। কষ্ট হবে তোমার?
রাজীব দ্রুত বোনকে নিজের বুকের সঙ্গে নিয়ে মাথায় হাত রেখে কপালে চুমু দিয়ে বলল,
> ধুর পাগলি ওসব কিছুই হবে না। তুই যাওয়ার পরে আমিও যাবো। আমার বোনকে গিয়ে দেখে আসবো। চিন্তা করিস না। রুমে যা আমার কাজ আছে। শপিং করার থাকলে করে আসতে পারিস। টাকা পাঠিয়ে দিচ্ছি তোর একাউন্টে।
রাজীব কথাটা শেষ করে বেরিয়ে গেলো। হৈমন্তী হতাশ হয়ে সোফায় গিয়ে বসলো। যাওয়ার সময় এতটা কষ্ট হবে ভাবলে কখনও যাওয়ার নাম নিতো না। কিন্তু এখন কি হবে?ভাইয়াকে কিভাবে মানা করবে এতকিছু হয়ে যাওয়ার পরে। হৈমন্তী মাথায় হাত দিয়ে বসে পড়লো।
☆☆☆☆☆
মুষলধারে বৃষ্টি নেমেছে। রাজীব সকালবেলা বাড়ি থেকে বের হয়েছে ফিরে আসেনি। আজ আর ফিরবে না ফোন করেছিল। মাসুদ শশুর বাড়িতে আছে। আরাফাত ফ‍্যাক্টরিতে আছে। বৃষ্টির জন্য আসতে পারছে না। ফিরবে ভোর রাতে বা সকালবেলায়। বাংলাদেশের সময় রাত দশটা। আমেনা বেগম জরির সঙ্গে ভুতের গল্প জুড়েছে। অরিন নিজের রুমে আর চয়নিকা ছেলেকে ঘুম পাড়াতে গিয়ে নিজেই ঘুমিয়ে পড়েছে। হৈমন্তীর চোখে ঘুম নেই। মায়ের কাছে গল্প শুনছে। আমেনা বেগমের কোন এক আত্মীয়র ভুতে ধরেছিল সেসব উনি রসিয়ে রসিয়ে বর্ণনা করছেন। হৈমন্তী হ‍্যা করে শুনছে। এমন সময় কলিংবেল বেজে উঠলো। হঠাৎ শব্দে হৈমন্তী চমকে উঠলো। বাইরে বাজ পড়ছে বৃষ্টি হচ্ছে তার মধ্যে ভুতের গল্প চলছে আগে থেকেই ভয়ে ছিল হঠাৎ শব্দ শুনে আরও ভয় পেলো। আমেনা বেগম মেয়ের গায়ে হাত বুলিয়ে দিয়ে জরিকে দরজা খুঁলে দিতে বলবেন। জরি দরজা খুলেই ওমাগো বলে চিৎকার দিতে উঠলো। সঙ্গে সঙ্গে হৈমন্তী উঠে দাঁড়িয়ে পড়লো। আমেনা বেগম চিৎকার করছেন কে এসেছে জানার জন্য। এর মধ্যেই আবির হন্তদন্ত হয়ে ভেজা কাপড়ে ভেতরে প্রবেশ করলো। সারা শরীর ভিজে চুপচুপ করছে। জুতা পায়ে ডাইনিং রুমে আসার জন্য মেঝেতে কাদা লেগে যাচ্ছে সেদিকে কারো খেয়াল নেই। আবির ভেতরে ঢুকে থমথমে মুখে আমেনা বেগমকে গম্ভীর কন্ঠে সালাম দিতেই আমেনা বেগম ভ্রু কচকে ঝাঝালো কন্ঠে বললেন,
> তুমি এই বাড়িতে কি করছো? আমার মেয়ে তোমার সঙ্গে আর থাকবে না। এখুনি ফিরে যাও। ভাই ভাগার দিয়ে আমার মেয়েটাকে খুন করার পরিকল্পনা করেছিলে।
আমেনা বেগমের কথা শুনে আবির প্রতিক্রিয়া করলো না। অজানা কারণে হৈমন্তী আবিরের দিকে তাঁকিয়ে ভয় পাচ্ছে। আবির সেসব পাত্তা না দিয়ে হৈমন্তীর হাত ধরে টানতে টানতে উপরে নিয়ে গিয়ে ধপাস করে দরজা বন্ধ করে দিলো। সেই শব্দে আমেনা বেগম কেঁপে উঠলেন। এই ছেলেটার যে লজ্জা শরম নেই এটা উনি আগেই জানেন। উনি মাথায় হাত দিয়ে বসে পড়লেন সোফায়। বিড়বিড় করে কয়েকটা গালি দিলেন।

আবির রুমে গিয়ে হৈমন্তীকে বিছানায় ধাক্কা দিয়ে ফেলে দিয়ে ওর উপরে ঝাপিয়ে পড়ে নিজের দুটো হাত দিয়ে হৈমন্তীর গলা আটকে ধরলো। যদিও খুব জোরে ধরলো না তবুও হৈমন্তী খুব ভয় পাচ্ছে। আবিরকে এতটা রেগে যেতে ও আগে কখনও দেখেনি। তাই বলে রাগের জন্য বউকে খুন করবে এটা আবার কেমন কথা। হৈমন্তীর জোর করে গলা ছাড়িয়ে নিতে চাইলো কিন্তু পারলো না। আবির অনড়। কিছুক্ষণ পরে ওর হাতটা গলা থেকে সরিয়ে হৈমন্তীর দুপাশে হাত রেখে বলল,
> একদম জানে মে*রে ফেলবো। খু*ন করবো তোমাকে। কোথায় বরকে আদর যত্ন করা শিখবে তানা পালিয়ে যাচ্ছো মেয়ে? মাদ্রাজ থেকে ছুটে এসেছি। নাওয়া খাওয়া ঘুম সব লাটে। খুব উপযুক্ত হওয়ার ইচ্ছা না? আমি নিজেই নিজের বউকে উপযুক্ত করে নিতে জানি তোমাকে ভাবতে হবে না। খুব ছাড় ছোড় দিয়েছি আর না।

আবির হৈমন্তীর চোখে চোখ রেখে কথাগুলো বলে ওর ললাটে নিজের ললাট রেখে আস্তে করে বলল,

> মানা করেছিলাম তবুও ওরকম একটা কাজ করলে। রেখে গিয়ে কি না কি বললাম তাঁই বলে চলে যাবে? শুধু বকাগুলো চোখে পড়লো ভালোবাসাটা দেখলে না। জানো কতটা কষ্ট হয়েছিল? আমি একবারও বলেছি তোমাকে ছেড়ে থাকবো? বলেছিলাম রাগ কমলে নিতে আসবো।

হৈমন্তী কাঁপা কাঁপা কন্ঠে বলল,

> সরি ভুল হয়েছে।
আবির বিরক্ত হয়ে ভ্রু কুচকে ফেলল। কপালে ভাজ পড়লো। নিজের ডান হাতটা হৈমন্তীর চুলে রেখে বলল,
> সরিতে হচ্ছে না। তোমার জন্য শাস্তি অপেক্ষা করছে। ভয়ানক শাস্তি। বলেছিনা খু*ন করবো। সত্যি সত্যি খু*ন করবো।
আবিরের চোখ জোড়া লাল টুকটুক করছে। শরীরের উত্তাপে হৈমন্তী ঘেঁমে যাচ্ছে। নিজের হাতটা আলতো করে আবিরে কপালে রাখতেই বুঝতে পারলো জ্বর এসেছে। কিন্তু এভাবে ভেজা কাপড়ে থাকলে জ্বর আরও বাড়বে। হৈমন্তী নিজেকে ছাড়িয়ে নিয়ে উঠে বসলো। আবির এখনো শুয়েই আছে। হয়তো নড়াচড়া করতে মন চাইছে না। হৈমন্তী ওর হাত ধরে তুলে দিয়ে বলল,
> চেঞ্জ করে আসুন। কখন থেকে জ্বর?
আবির ওষ্ঠে হাসি নিয়ে বলল,
> খু*ন করে উতলা হচ্ছো? সব তোমার দোষ। রাস্তায় জ‍্যাম ছিল তাই হেঁটেই চলে এসেছি। আসার সময় সঙ্গে কিছুই আনতে পারিনি। সময় পাইনি তবে একটা জিনিস এনেছি। দেখবে?

হৈমন্তী কৌতূহলী হয়ে আবিরের কাছে সরে গিয়ে মাথা নাড়ালো। আবির পকেট থেকে একটা রিং বের করে হৈমন্তীর অনামিকা আঙুলে পরিয়ে দিয়ে সেখানে চুমু দিয়ে বলল,
> তোমার গিফট। কিছুই তো দেওয়া হলো না। এটা তোমার জন্য কিনেছি। আসার সময় এটাই সঙ্গে এনেছি পছন্দ হয়েছে?
হৈমন্তী হাতটা ঘুরিয়ে ফিরিয়ে দেখে নিলো। বেশ মানিয়েছে। কিন্তু কিসের গিফট বুঝতে পারলো না। জিঞ্জাসা করলো,
> গিফট?
> হুম গিফট। আরে বাসর রাতে বউকে কিছু দিতে হয় জানোনা?আমি তো তখন ঘোরের মধ্যে ছিলাম। তাছাড়া অনুভূতি গুলো খুব দেরীতে কড়া নাড়লো দুয়ারে। খুব সরি।
হৈমন্তীর সবটা স্বপ্ন স্বপ্ন মনে হলো। প্রচণ্ড ভালোলাগা একে ঘিরে ধরলো। আবির কথাগুলো বলে আর অপেক্ষা করলো না দ্রুত চেঞ্জ করতে চলে গেলো। হৈমন্তী কিছুক্ষণ বসে থেকে বেরিয়ে আসলো আবিরের জন্য খাবার নিতে। কিন্তু সেখানে গিয়ে বাধলো আরেক ঝামেলা। রাজীব ফোন করেছে আমেনা বেগমের কাছে। আগামীকাল হৈমন্তীর ফ্লাইট। হৈমন্তীর বুক কাঁপছে ভয়ে।আবিরকে রেখে ও যেতে পারবে না। কিন্তু ভাইয়াকে কিছু বলতেও পারবে না। কি হবে এখন?

চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here