তোমার আসক্তিতে আমি আসক্ত পর্ব ১৩

0
448

#তোমার_আসক্তিতে_আমি_আসক্ত
#নুশা_আহমেদ
#পর্ব_১৩

“তোমার হাসিতে রজনীগন্ধা ফুটে
বিশাদ যেনো এক নিমিষেই টুটে ”

মোবাইল টা হাতে নিতেই যদি হঠাৎ আননোন নাম্বার থেকে এমন একটা মেসেজ আসে তা দেখলে যে কেউই অবাক হবে । শুধু অবাক না অনেক টাই আশ্চর্য হবে আর ভাববে মেসেজ টা কি কেউ তাকে পাঠিয়েছে নাকি অন্য কাউকে দিয়েছে ভুলে তার মোবাইলে চলে এসেছে। ভাবনার মাঝেই আবারও আরেকটা নতুন মেসেজ আসার শব্দ হলো সাথে সাথে সেই মেসেজ পরে সিওর মেসেজটা এই নাম্বারেই পাঠিয়েছে কারন মেসেজটি ছিলো,

“ভাবনার জগৎ থেকে বের হয়ে নিজের কাজে মন দেন। মেসেজটা আপনার জন্যই ”

এই মেসেজ কে দিতে পারে সায়ান ভাই তো জানে না মোবাইল টা যে আজ নিজের হাতে ফিরে পেয়েছি আর সায়ান ভাই হঠাৎ করে এমন মেসেজ দিবে কেনো তাহলে কে দিতে পারে,,
ওয়াশরুম থেকে ইমা বের হয়ে দেখে ড্রেসিং টেবিলের সামনে মোবাইল হাতে নিয়ে আয়ানার দিকে তাকিয়ে খুব মনোযোগ দিয়ে কিছু একটা ভাবছে নুশা। হাতে থাকা তোয়ালেটা নুশার দিকে ছুড়ে দিয়ে বলে উঠলো,
-মোবাইল পেয়ে হ্যাং হয়ে গেলি নাকি,,,!
হঠাৎ তোয়ালের আক্রমন আর ইমার কথায় আয়নার মাঝেই ইমার দিকে কপাল কুঁচকে তাকিয়ে বলে উঠলো,

-ভিজা তোয়ালে দিয়ে ঢিল মারলি কেনো । হাত কি বেশি কামড়াকামড়ি করে এমন ছুড়াছুড়ি করার জন্য ।

ইমাও আয়নার মাঝেই নুশার চোখে চোখ রেখে বলে উঠলো,
-এভাবে তাকালেই কি আমি ভয় পেয়ে যাবো নাকি যে এভাবে তাকাস আমার দিকে। নাকি তুই মনে করস এভাবে তাকালে তোকে দেখতে ডায়নার মতো সুন্দর দেখা যায় । যদি এটা মনে করে থাকোস তাহলে আমি আগেই বলে দেই এভাবে তাকালে তোকে জগন্য ডাইনির মতো দেখা যায় তাই বান্ধবী হয়ে বান্ধবীর উপকারের জন্য বলে দিচ্ছি দয়া করে অন্য কারো সামনে এভাবে তাকাবি না।

ইমার কথা শুনে নুশাতো রেগে মেগে ফায়ার কি বলে এই মেয়ে তাকে নাকি ডাইনির মতো দেখা যায় । আয়না থেকে মুখ সরিয়ে পিছনে ঘুরে ইমার সামনাসামনি হয়ে বলে উঠলো ,
-তুই এতো বেশি কথা বলোছ কেনো। তোকে না আমি মানা করছি আমার সাথে কথা বলবি না। তাহলে এখন ছাবরার মতো কথা বলতে আছোস কেন।
-তোর মতো বেইমান না তো আমি যে বান্ধবীদের উপকার করার জন্য পিছিয়ে থাকবো।
-তাই নাকি তা অতি দয়াবান বান্ধবী আপনি আমার কোন উপকারে সামনে এসে দাড়িয়েছেন দয়া করে একটু বলবেন।

নুশার কথা শুনে ইমা নুশার সামনে থেকে সরতে সরতে বলে উঠলো,
-এখন আমার মুড নাই বলার যখন আসবে তখন বলবো এখন তাড়াতাড়ি রেডি হো জামাইয়ের বাড়ির লোকেরা আসার আগে খেতে হবে , খুব ক্ষুদার্থ আমি।

ইমার যাওয়ার দিকে তাকিয়ে আবার পিছনে ফিরে হাতের মোবাইলের দিকে একবার তাকিয়ে মোবাইলটা সাইট বাটনে চাপ দিয়ে বন্ধ করে টেবিলের উপর রেখে চিরুনি নিয়ে মাথা আঁচড়াতে লাগলো । ইমা নিজেও পিছন ফিরে নুশার দিকে তাকিয়ে আবার নুশার দিকে এগিয়ে এসে নুশার সাইটে দাঁড়িয়ে সামনে থেকে ক্রিম হাতে নিয়ে নিজের মুখে দুই হাত দিয়ে ঘসেঘসে দিচ্ছে । নুশা একবার আড়চোখে আয়নার মাঝেই ইমাকে দেখে নিলো তারবর আবার নিজেরা নিজেদের কাজে লেগে পরলো।

আজ নিশির বিয়ে সেই উপলক্ষে অনেকেরই অনেক কিছু পাওয়া হচ্ছে বলতে গেলে আজকের দিনটাই তাদের জন্য খুবই স্পেশাল মনে হচ্ছে। যেমন নিশি আর রিফাত আজকের দিতে এক হবে , তারা দুই জন কে পাবে। নুশা নিজের মোবাইল আজ নিশির বিয়ের উপলক্ষে আবার ফিরে পেয়েছে মা মেয়ের সম্পর্ক আবার আগের মতো হয়ে গেছে । সায়ান অল্প অল্প নুশাকে তার প্রতি কোনো কিছুর অনুভব করাতে পারছে শুধু এই বিয়ে উপলক্ষে । তা ছাড়া আরো দুইটা মানুষও খুব কাছা কাছি আসার সুযোগ পাচ্ছে ।

নিশি আজ জামদানী লাল শাড়ি পরেছে। শাড়ি টার জমিনটা লাল আর লাল জমিনের মাঝে সুনালী কাজ করা স্টোন বসানো । অসম্ভব সুন্দর শাড়ি টা সবার নজরেই লেগেছে শাড়ি টা । নুশা নেবি রঙের লেহেঙ্গা পরেছে ইমা গ্রিন রঙের গ্রাউন পরেছে । নুশা আর সায়ানের গতকাল রাতের পর আর দেখা হয়নি । না দেখেছে নুশা সায়ান কে আর না দেখেছে সায়ান নুশাকে। সায়ান নুশাকে খুঁজেছে কিন্তু নুশা তো আজ রুম থেকেই ভালো করে বের হয়নি তাহলে সায়ান দেখবে কিভাবে। সায়ান কাজের ফাঁকে ফাঁকে এদিক ওদিক তাকায় কিন্তু তাতে কোনো লাভ হয়নি নুশার দেখা সে পায়নি।

নিশিকে শুধু পার্লার থেকে সাজানো হয়েছে আর কাউকে না নিশিকে নানুর সাথে বসিয়ে নুশারা সবাই বাহিরে চলে আসলো বর এসেছে বর এসেছে বলতে বলতে। গেট সাজানো হয়েছে কিছু খাদ্য আবার কিছু অখাদ্যও সামনে উপস্থাপন করা হয়েছে এখন বর সাহেব নিজ পছন্দে যা কেতে পারে দুই জাতই রাখা আছে সব কিছুই দুই জাত যেমন দুই প্লেট মিষ্টি একটা জ্বাল মিষ্টি আবার আরেকটা ভালো মিষ্টি কিন্তু দেখতে দুইটা এক রকম দেখা যায় , লেমন সরবত আবার আরেকটা নিম পাতার রস । গেটে দুই দল দাড়িয়ে আছে এপাশ আর ওপাশ মাঝ খানে লাল রঙের ফিতা। নুশার হাতে ফুলের মালা যা রিফাতকে পরানো হবে। বরের লোকজন কেচি চাচ্ছে ফিতাটা কাটার জন্য কিন্তু বউের লোকজন তা দিতে নারাজ কারন আগে তাদের দাবি মানতে হবে যত টাকা তারা চায় তত টাকা দিতে হবে তারপরই কেচি তারা পাবে । এতে আবার ঐপাশের রিফাতের সাথে দাঁড়ানো শুভ বলে উঠলো,,
– মানি না আমাদের বাড়ির বউ আমরা নিবে এখানে টাকা দেওয়ার কি আছে ।
নুশা কিছু বলতে যাবে তখন অনুভব করলো তার পাশে কোনো ছেলে দাড়িয়ে আছে তাই গাড় বাকি উপরে মুখের দিকে তাকিয়ে দেখে সায়ান তার পাশে, সামনের দিকে তাকিয়ে আছে আর বলছে কেচি নেওয়ার আগে আমাদের পিচ্চি বাহিনীদের কথা মানতে হবে ভাইয়ারা তা না হলে কেচি পাবেন না আর আপনাদের বাড়ির বউকেও নিতে পারবেন না।
সায়ানের কথা শুনে নুশা সায়ানের দিকে তাকায় আর সায়ানও নুশার দিকে তাকায় আর বলে,
-কি হলো এভাবে তাকিয়ে আছো কেনো,,,! আমি তো ঠিকই বলছি টাকা না দিলে তোমরা কি কেচি দিবা বলো।
নুশা সায়নের উওরে কিছু না বলে আবার সামনে তাকায় এবার সরাসরি শুভর দিকে চোখ পরে শুভ কেমন করে যেনো তার দিকে তাকিয়ে আছে তার চাহনি অদ্ভুত যেটা সায়ানও লক্ষ করে আর এক হাত মুঠ করে ফেলে আর আরেক হাত দিয়ে নুশার হাত ধরে ফেলে। হটাৎ করে কারো হাতের স্পর্শে নিচের দিকে তাকিয়ে দেখে সায়ন তার বাম হাতটা খুব শক্ত করে ধরে রেখেছে যেনো ছেড়ে দিলেই হারিয়ে যাবে ।

অবশেষে অনেক জোরাজুরি করে নুশারা শুভদের কাছ থেকে মাএ পাঁচ হাজার টাকা নিতে পারছে । শুভ টাকা দেয় আর বলে,
-দেখছেন বেয়ান আমরা কতো ভালো পাঁচ হাজার টাকা দিয়ে দিছি আপনাদের।
নুশা শুভর কাছ থেকে টাকা নিয়ে বলে উঠে,
-এহ পাঁচ হাজার টাকা দিয়ে বলে কতো ভালো কিপটা আপনারা মাএ পাঁচ হাজার টাকা ।
-নিতে চাইলে আরো নিতে পারেন সমস্যা নাই কিন্তু সোটা আপনি নিজে নিবেন অন্যরা না।
-তার দরকার নাই ।
-কেনো।
-আমরা রিফাত ভাইয়ের কাছ থেকে নিবো আপনার থেকে না ।
-আমি তো আপনাদের বলিনি আপনাকে বলেছি।
– না আমার নিজেরও দরকার নাই।
আর কিছু বলার আগেই ছেলে বাড়ির সবাই হৈচৈ লাগিয়ে দিলো তাই তাড়াতাড়ি রিফাতকে মালাটা পরিয়ে কেচি টা দিয়ে দেওয়া হলো। রিফাত কেচি দিয়ে ফিতা কেটে একটা মিষ্টি মুখে নিলো কপাল ভালো মিষ্টি টা ভালো মিষ্টিটা শেষ করে পানি খেতে নিলো পানি মুখে নিতে দেরি বের করতে দেরি না কারন পানিতে লবন মেশানো ছিলো ।

অবশেষে রিফাত আর নিশির বিয়ে টা কোনো ঝামেলা ছাড়াই হয়ে গেলো । এখন বিদায়ের পালা সবার চোখে পানি যাকে নুশা কখনো দেখেনি কান্না করতে সেই ব্যক্তিও আজ কান্না করছে তা আর কেউ না নুশার আব্বু। নুশার আম্মুও কান্না করছে আত্মীয় স্বজনরা প্রায় সবাই কান্না করছে নুশা কান্না করছে নিশি একবার নিশিকে ধরে কান্না করছে আবার নিশাত কে ধরে কান্না করছে । বিদায় বেলা আসলেই কষ্ট দেয় সবাই কে । নুশাকে সারাদিন কেউ খাওয়াতে পারে নাই অবশেষে নুশা সবাইকে মিথ্যা বলেছে যে সে খেয়েছে কিন্ত এখন এভাবে কান্না করায় বউ বিদায় দেওয়ার একটু পরই সবার সামনেই মাথা ঘুড়িয়ে পরে যায় আর সায়ান তাড়াতাড়ি এসে ধরে কোলে নিয়ে নেয় আর রুমে চলে আসে। সবার অবস্থায় করুন নুশার আম্মুর পাশে সায়ানের আম্মু আর নুশার বাবার কাছে সায়ানের আব্বু আর নিশাতের সাথে বসে আছে ইমা। হ্যাঁ ইমা আর নিশাত রিলেশনে আছে সেটা শুধু সায়ান জানে ।

________
পরের দিন সকালে সায়ানের আব্বু নুশার আব্বু আর একটা লোক বসা আছে লোকটাকে সায়ানের আব্বুর চিনা লাগলেও বুঝে উঠতে পারছে না কে হতে পারে তাই চুপ করে বসে আছে। লোকটা নিজের পরিচয় দেয় লোকটা রাজ্জাক হোসেন নুশাে আব্বুর বন্ধু খুবই ঘনিষ্ঠ তাদের সম্পর্ক । ব্যবসার উদ্দেশ্যই তাদের দেখা হয় আর এক সাথে থাকতে থাকতেই খুব বালো একটা বন্ধুত্ব হয়। রাজ্জাক হোসেন কে সায়ানের আব্বুর কেনো জানি অন্যরকম লাগছে কেনো যেনো মনে হচ্ছে প্রতিটা কথাই যেনো সাজানো মিথ্যা কথা । কিন্তু কিছু বলতে পারছে না। রাজ্জাক হোসেন কথায় কথায় নুশার বাবার দিকে তাকিয়ে বলে উঠলো,

-বন্ধু একটা কথা বলি কিছু মনে করিস না । নিশির বিয়ে টা হয়ে সব দিক থেকেই খুব ভালো হইছে কি বলোছ এমনিতেই আমার মানিক তোর বড় মেয়ের থেকে ছোট মেয়েকেই বেশি পছন্দ করেছে । এতে করে দেখ সব দিকেই ঠিক নিশি মামুনিও নিজের ভালোবাসার মানুষের কাছে চলে গেছে আর এমনিতেই আমার জানা মতে নুশা মামুনির কারো সাথে কোনো সম্পর্ক নাই তাই আমার বড় ছেলে আর তোর ছোট মেয়ের বিয়ে টা হলে ভালোই হবে । এতে করে আমাদের সম্পর্ক টা আরো ভালো হবে। তাই বলিকি নুশা মামুনি কোনো সম্পর্কে জড়ানোর আগেই আমার আর তোর উচিত এদেরকে এক করে দেওয়া এতে করে,,

আর কিছু বলার আগেই হাতে থাকা চায়ের কাপে চুমুক দিয়ে সায়ানের আবাবু বলে উঠলো,
– আরে মশাই আপনি কি পাগল হয়ে গিয়েছেন নাকি । এক মেয়েকে বিদায় করছে একদিনও হয়নি আপনি আবার সেই ব্যাক্তিকেই বলছেন আরেক মেয়ে কে বিদায় দেওয়ার কথা । আপনি এতো পাগল হয়ে যাচ্ছেন কেনো কপালে তাদের বিয়ে থাকলে তো বিয়ে হবেই এতে এতো তাড়া হোরা করার কি দরকার ।

রাজ্জাক হোসেন এবার সায়ানের দিকে তাকিয়ে কিছুটা গম্ভীর কন্ঠে বলে উঠলো,
-বলাতো যায় না নিশির মতো নুশারও অন্য কারো সাথে সম্পর্ক হয়ে যায় । তাই আগেই আমার ছেলের সাথে বিয়ে দিয়ে দিবো তাহলে নুশা মামনি তো আমার ছেলের কাছে আটকা পরে যাবে আর আমাদের সম্পর্ক টা আরো ভালো হবে।

#চলবে,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here