ওয়েডিং প্ল্যানার 7

0
2530

#গল্পকথারা

ওয়েডিং প্ল্যানার

7

পরেরদিন অদ্যুত একটা গিফট প্যাকেট নীতিকে দিতে সে প্যাক খুলে দেখলো একটা পারফিউমের বোতল । নীতি বোতলটা খুলে স্প্রে করে অদ্যুতকে বললো

‘ ‘ এই পারফিউমটা আপনার ফেবারিট বুঝি ! ‘ ‘

অদ্যুত আমতা আমতা করে বললো

‘ ‘ না মানে আমার নয় ! স্যারের ফেবারিট । ‘ ‘

‘ ‘ কষ্ট করে আর মিথ্যা কথা বলবেন না অদ্যুত ! আমি জানি আপনি আপনার স্যারের খুব অনুগত । এই পারফিউমের গন্ধটা আমি আগেও পেয়েছি । আপনার থেকে । বিশেষ করে সেদিন শপিংমলে আপনি যখন আমার বিয়ের ড্রেস পরা ফটো ক্লিক করছিলেন তখন আপনি মোবাইল নিয়ে আমার কাছাকাছি আসতেই আমি এই পারফিউমের গন্ধ পেয়েছি । ‘ ‘

অদ্যুত আর কিছু না বলে মাথা নীচু করলো ।

বিয়ের দিন যতো এগিয়ে আসছিল বৈভবের ততো আনন্দ হচ্ছিল । বিয়েটা হয়ে গেলেই বৈভবের ছুটি । উফফ এটা যেন তার কেরিয়ারের অন্যতম কঠিন বিয়ের ব্যবস্থা করা ওয়েডিং প্ল্যানার হিসাবে ।

সাতদিন বাদে ঈশান লন্ডন থেকে ফিরে এলো । এই সাতদিনে সে নীতির সাথে খুব কম ফোনে কথা বলেছে । অদ্যুতই তাকে কল করে ম্যাম কেমন আছে জানিয়েছে । ঈশান এসেই ব্যস্ত হয়ে পড়ল তাদের বিয়ের এনগেইজমেন্টেরপার্টি নিয়ে । নানা মান্য গণ্য ব্যক্তি আসবে এই পার্টিতে । সব বড় বড় বিজনেস ম্যান , নামকরা সব হীরা ব্যবসায়ী এমনকি পুলিশ কমিশনারও আমন্ত্রিত এই পার্টিতে । যতো পার্টির দিন এগিয়ে আসছিল নীতির ততো টেনশন হচ্ছিল । সে পারবে তো ইশানের পাশে সেদিন ঠিকমতো নিজেকে উপস্থাপন করতে ! তার জন্যে ঈশানকে বিব্রত হতে হবে না তো !

দেখতে দেখতে সেই এনগেইজমেন্টের দিনটাও এসেই গেল । এখন বিশাল একটা হোটেলের বিশাল একটা হলে আশীর্বাদ হচ্ছে । একটু বাদে বিয়ে আরম্ভ হবে । বৈভব একটু দূরে দাঁড়িয়ে দেখলো বর বউ দুজনে দুজনের হাতে আংটি পরিয়ে দিলো । আশীর্বাদ শেষে বর ঈশান এসে বৈভবকে কিছু বলতে বৈভব তার আঙুল লক্ষ্য করে চমকে উঠলো ।

একি ! এ তো সেই আংটি ! যেটা দিয়ে চার বছর আগে তাকে আশীর্বাদ করা হয়েছিল ! সেই একই নকল আংটি দিয়ে এই হীরে ব্যবসায়ীর ছেলেকে আশীর্বাদ করা হয়েছে ।

বৈভব ভাবছিল কোনো লজ্জা শরম নেই কি নীতির !

ঈশান তখন বৈভবকে তার আঙুলের আংটিটা দেখতে দেখে বললো

‘ ‘ নীতি যখন পুরোনো এই আংটিটা আমায় দেখায় তখনি বুঝেছিলাম অত্যন্ত দামী আর দুষ্প্রাপ্য এই হীরা । আমি দেশে বিদেশে অনেকরকম হীরা ইমপোর্ট এক্সপোর্ট করি এরকম ভালো মানের হীরা দেখিনি । তখনি নীতিকে বলি বিয়েতে এটা দিয়েই আমাকে যেন আশীর্বাদ করা হয় । ‘ ‘

বৈভবের যেন পায়ের তলায় মাটি সড়ে গেল । একি শুনছে সে ! তাও আরেকবার শিওর হয়ে নিতে সে জিজ্ঞেস করলো

‘ ‘ আপনি ঠিক বলছেন ! মানে এটা নকল হীরে নয় ! ‘ ‘

‘ ‘ নকল কি বলছেন ! অতি খাঁটি হীরা এটা ! সত্যি বলতে আমি হীরা আগে চিনেছি , তারপরে নীতিকে চিনেছি । ‘ ‘

বৈভব একবার হলে একটু দূরে সুন্দর সেজেগুজে বসে থাকা নীতিকে দেখলো আরেকবার তার সামনে দাঁড়ানো ঈশানের হাতে ওই হীরার আংটিটা দেখলো । সে আসল চিনতে পারলো না আর এইভাবে ঠকলো !

বৈভব শুধু নয় নীতিও ঠকলো ! যখন সে ঈশান তাকে বললো সে নীতিকে নয় আসলে তার হীরার আংটি আগে দেখে তাকে বিয়ের প্রস্তাব দিয়েছে । একজন আসল ভালোবাসা চিনতে না পেরে ঠকলো । বৈভবের হঠাৎ মনে হলো সে আর নীতি আজ কোথাও যেন এসে এক জায়গায় দাঁড়িয়ে পড়েছে ।

চলবে ……..

#bengalistory #bengali #golpokothaara #kindle #kobobooks #kobo #amazonkindleunlimited #amazonkindlebooks #stories #bengalistyle #bengaliliterature #bengalis #shortstory #ShortStoryCollection #shortstorywriting #ebook #ebookreader #ebookpdf #ebooksale #pratilipibengali

………..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here