তোর মনের অরন্যে পর্ব-৩৭

0
773

#তোর_মনের_অরণ্যে
#সাবিয়া_সাবু_সুলতানা
৩৭.
মল্লিক ম্যানসনে চাঁদের হাট বসেছে। চৌধুরী পরিবারের সবাই আজ মল্লিক বাড়িতে একত্রে উপস্থিত হয়েছে। সাথে রয়েছে মল্লিক পরিবারের সমস্ত সদস্য। আমন আর মণিকার বিয়ের ব্যাপার নিয়ে কথা হবে সেই ক্ষেত্রে বাড়িটা পুরোই খুশির আমেজে ভরা । সোনিয়া মল্লিক আভা চৌধুরী সম্রাট চৌধুরী সাজিদ মল্লিক ও ইমরান মেহতা একসাথে নিজেদের মধ্যে কথা বলে যাচ্ছে। এখানে সবাই উপস্থিত থাকলেও শুধু মাত্র আমন নেই তাই মণিকা বারবার বাড়ির গেটের দিকে তাকিয়ে আমনের অপেক্ষা করে যাচ্ছে। ওদের থেকে একটু দূরেই বসে আছে আরহান সে এই বাড়ির ছেলে হলেও সে এইসব কিছুর থেকে দূরেই থাকে সব সময়ে। আক্রম ও তার ভাইয়ের পাশে বসে আছে। সে শুধু চুপচাপ পর্যবেক্ষণ করে যাচ্ছে সব কিছুই।

-“আংকেল আমন কখন আসবে? মণিকা অস্থির হয়ে জিজ্ঞেস করে ওঠে সম্রাট চৌধুরীকে।

-” এতক্ষণেতো চলে আসার কথা হয়তো রাস্তায় আছে চলে আসবে কিছুক্ষণের মধ্যে। সম্রাট চৌধুরী হেসে বলে ওঠে।

-“অনেকক্ষণ হয়ে গেছে আপনারাও চলে এসেছেন কিন্তু আমন এখনও কি করছে। মণিকা নিজের মনেই বলে ওঠে।

-“মণিকা এত চিন্তার কারণ নেই তুমি তো জানো আমার ছেলে টা কেমন কাজ পাগল তাই হয়তো একটু দেরি হচ্ছে। তবে বিয়ের পর তোমার জন্য পাল্টে যেতে পারে। আভা চৌধুরী হেসে বলে ওঠে।

-“হ্যাঁ আন্টি আপনি একদম চিন্তা করবেন না আমন কে আমি ঠিক পাল্টে দেবো। মণিকা গর্বের হাসি দিয়ে বলে ওঠে।

-” আমার মনার উপর পুরো বিশ্বাস আছে মনা কখনই হারতে শেখেনি আর আমনকেও একদম নিজের মত বানিয়ে নেবে। সোনিয়া মল্লিক অহংকার করে বলে ওঠে।

-“ইয়েস মম। আমনতো আমার তাই আমার পছন্দ মতোই ওকে হতে হবে। মণিকা হাসি দিয়ে বলে ওঠে।

“গাছে কাঁঠাল আর গোঁফে তেল বলে” একটা প্রবাদ আছে। তো মণিকার ক্ষেত্রে সেটাই হয়েছে। আমনকে নিজের হাতের মুঠোতে রাখার চিন্তা করছে আরে ভাই আগেতো আমনকে পেয়ে নে তারপর নাহয় ভাববি আমনকে কি করে হাতের মুঠোতে করে রাখবি। এদিকে আমনের কোনো পাত্তা নেই আর সেখানে মণিকা তাকে একবারে পাল্টে দিয়ে নিজের করে হাতের মুঠোতে নেওয়ার চিন্তা ভাবনা করছে লাইক সিরিয়াসলি। কোথায় তার সাথে একটু ভালো করে কথা কি বলেছে এতেই একেবারে আকাশ কুসুম স্বপ্নের জগতে বিচরণ করতে শুরু করেছে।

আভা চৌধুরী এতক্ষণ বসে বসে তাদের মা আর মেয়ের কথাগুলো শুনে যাচ্ছিলো। তাঁর এমনিতেও এই বিয়ে নিয়ে তেমন একটা আগ্রহ নেই তিনি তেমন একটা পছন্দ করেনা মণিকাকে এমনি কোনো কারণ নেই কিন্তু বড্ড বেশি অহংকার এই মেয়ের কারোর সাথে ঠিক করে কথা বলতে জানেনা বড় ছোটো জ্ঞান করেনা। তাই একটু অপছন্দ আভা চৌধুরীর। কিন্তু সম্রাট চৌধুরী নিজেদের বন্ধুর সম্পর্ক আরও মজবুত করার জন্য সাজিদ মল্লিকের সাথে প্রথমেই এই বিয়ে ঠিক করেছিলো। আর এখনতো আমনও এই মেয়ের সাথে সম্পর্কে যেতে রাজি তাই তিনিও নিমরাজী হয়েই আছে। আমন নিজেই প্রথমে এই বিয়ের কথা শুনে একমাস বাড়িতে কথা বলত না আর এখন সেই ছেলে নিজেই এই মেয়ের sathe সম্পর্কে যেতে রাজি যে কি করে হলো সেটাই বুঝতে পারেনা আভা চৌধুরী।

-“ভাই সত্যি কি আজ এখানে আমন দা আর মণিকাদির বিয়ের কথা হবে? মানে আমন নিজেই এই বিয়ে করতে রাজি হয়েছে সিরিয়াসলি? আক্রম এতক্ষণ সব কিছুর দেখার পর আরহান কে মৃদু স্বরে বলে ওঠে।

-” তুই যেখানে আমিও সেখানে তুই যেটাই শুনছিস আমিও সেটাই শুনছি তাই আলাদা করে কিছু বলতে পারছি না। আরহান বলে ওঠে।

-” তোর আমনদার সাথে কথা হয়নি এই ব্যাপারে? আক্রম ভ্রু কুঁচকে জিজ্ঞেস করে ওঠে।

-“না আমনের সাথে আমার কয়েকদিন কোনো কথা হয়নি। আরহান নির্লিপ্ত ভাবে বলে ওঠে।

-“ওহ আচ্ছা । তবে আমার মনে হয়না যে আমনদা এই মেয়েকে বিয়ে করবে বলে এখন দেখা যাক এত দৌড় ঝাঁপ কাজে দেয় কিনা। আক্রম মাছি তাড়ানোর মতো করেই বলে ওঠে।

————

মল্লিক ম্যানসনের গেটের ভিতরে এসে থামে তিনটে বাইক সাথে পিছনে আছে আরো কিছু গাড়ি। বাইক থেকে আমন নেমে দাঁড়িয়ে মাথার হেলমেট খুলে দাঁড়িয়ে গিয়ে হাত দিয়ে নিজের চুল ঠিক করতে থাকে। সোহাও বাইক থেকে নেমে দাঁড়িয়ে আমনের দিকে একবার দেখে নেয়।

-“আপনি ভিতরে চলুন আমরা আসছি। সোহা বলে ওঠে।

সোহার কথা শুনেই আমন ভ্রু কুঁচকে ফেলে। সোহা আমনের তাকানো দেখে চোখ ঘুরিয়ে নেয়।

-” আপনি আগেই এন্ট্রি নিন। আপনার উপরে ঝাঁপিয়ে পড়ার জন্য হয়তো কেউ অপেক্ষায় আছে। সোহা টিজ করে বলে ওঠে।

সোহার কথা শুনে সানি আকাশ নীহার মুখ চেপে হেসে দেয়। আর আমন বুঝতে পারে আগের দিনের ঘটনা নিয়েই সোহা খোটা দিচ্ছে তাকে। আমন চুপচাপ চোখে নিজের গ্লাস পরে নিয়ে সোহার হাত টেনে নিয়ে ভিতরে ঢুকে যায়। সাথে বাকিরা পিছন পিছন বাড়ির ভিতরে চলে যায়।

মণিকা বাড়ির ভিতরে আমনকে আসতে দেখে লাফিয়ে উঠে দাঁড়িয়ে এগিয়ে আসে মণিকা। বাড়ির সবাইও আমনকে আসতে দেখে খুশি হয়ে যায়।

-“আরে আমনযে এসো এসো আমরা সবাই তোমার জন্য অপেক্ষা করছিলাম। সাজিদ মল্লিক বলে ওঠে।

-” আরে আমন এতদেরি হলো যে? তোর তো আরো আগে আসার কথা ছিলো? সম্রাট চৌধুরী বলে ওঠে।

-“আরে বাবা ওকে আগে বসতে দাও তারপরে তো কথা বলবে। তা না আসতে না আসতে শুরু হয়ে গেছে। আমন বেটা তুমি এসোতো এসো বসো। সোনিয়া মল্লিক বলে ওঠে।

-“আমন তুমি এতক্ষণ কোথায় ছিলে বলোতো আমিতো তোমার জন্য অপেক্ষা করেছিলাম। মণিকা আমনের দিকে যেতে যেতে বলে ওঠে।

-“আরে ওখানে দাঁড়িয়ে আছো কেনো আমন ভিতরে এসো না। ইমরান মেহতা বলে ওঠে।

-” তোমার সাথে আমার সেই ভাবে দেখা হয়ে ওঠেনি। তবে তোমার নাম কেনা জানে। আর আজতো পারিবারিক ভাবে সম্পর্ক গড়তে ও যাচ্ছে আর এবার থেকে তো আমাদের দেখা সাক্ষাত লেগেই থাকবে। ইমরান মেহতা হেসে বলে ওঠে।

-” উম হু আমি সিউরিটি দিয়ে বলতে পারছি না যে এরপরেও আমাদের দেখা হবে বলে। আমন চোখের গ্লাস খুলে বলে ওঠে।

-” মানে কি বলতে চাইছো আমন? ইমরান মেহতা ভ্রু কুঁচকে বলে ওঠে।

-“মানে! আরে এতো তাড়া কিসের সবেতো এলাম এখনও কথা শুরু করিনি এর মধ্যে মানে মানে করলে তো আমাকে ডিকশনারি নিয়ে ঘুরতে হবে নাহয় আমাকেই ডিকশনারি হয়ে যেতে হবে। একটু সবুর করুন সব মানের মানে বুঝতে পেরে যাবেনা মিস্টার ইমরান মেহতা। আমন বাঁকা হেসে বলে ওঠে।

আমনের কথা শুনে সবাই অবাক হয়ে দাঁড়িয়ে আছে । আমনের কথা গুলো তাদের কেমন একটা রহস্যময় লাগছে সাথে আজকের আমনকেও কেমন রহস্যময় মনে হচ্ছে সবার কাছে। তারা বুঝতে পারছে না আমন কিসের কথা বলছে। মণিকা আমনের দিকে আসতে আসতে থেমে যায় আমনের কথা গুলো শুনে। আভা চৌধুরী আর সম্রাট চৌধুরী ও অবাক হয়ে দাঁড়িয়ে আছে তারাও বুঝতে পারছেনা আমন কি করতে চাইছে। আমন সবার মুখ গুলো একবার দেখে নিয়ে বাঁকা হেসে এগিয়ে গিয়ে সামনের থাকা সিঙ্গেল সোফায় বসে পড়ে পায়ের উপর পা তুলে।

-“আরে আপনারা দাঁড়িয়ে আছেন কেনো বসে পড়ুন। এত তাড়াতাড়ি দাঁড়িয়ে গেলে হবে নাকি? বসুন বসুন। আমন সবাই কে বসতে ইশারা করে বলে ওঠে।

সবাই বসে গিয়ে এক দৃষ্টিতে আমনের দিকে তাকিয়ে আছে। আমনের মুখে হাসি লেগেই আছে। মণিকা এবার আমনের দিকে এগিয়ে যায়। মণিকা আমনকে কিছু যাবে তার আগেই বাড়িতে একের পর এক কালো পোশাকের একদল গার্ড ঢুকে গিয়ে চারিদিকে দাঁড়িয়ে পড়ে। বাড়ির মধ্যে হঠাৎ করে এমন কালো পোশাকের একদল গার্ড দেখে সবাই হকচকিয়ে গেছে। সবাই একে অপরের মুখের দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করছে আসলেই এরা কারা আর এখানে কি হচ্ছে।

-“এই তোমরা কারা আর এই ভাবে বাড়িতে ঢুকে এলে কিভাবে? সোনিয়া মল্লিক রেগে বলে ওঠে।

-” কি হলো তোমরা চুপ করে আছো কেনো কথা বলো? কারা তোমরা? তোমাদের এত সাহস কি করে হলো বাড়ির ভিতরে ঢুকে আসার? ইমরান মেহতা বলে ওঠে।

-“আরে মিস্টার ইম এত কিসের? আর সাহস ঠিক কতটা আছে সেটা কি আর এক দেখায় বলা যায়।

পিছন থেকে কারোর আওয়াজ শুনেই সবাই এবার পিছনে ঘুরে তাকায়। দেখে বাড়ির ঢুকে আসছে সোহা ফুল ব্ল্যাক ড্রেসআপে। সোহার পিছন পিছন অ্যাস নীহার আকাশ সানি ও একসাথে ঢোকে বাড়ির ভিতরে।

এদিকে সোহাকে বাড়ির ভিতরে স্ব-শরীরে আসতে দেখে ইমরান চৌধুরী উঠে দাঁড়িয়ে যায়। তার চোখ দুটো মনে হচ্ছে অক্ষিকটোর থেকে বেরিয়ে আসবে এখুনি। সাথে সোনিয়া মল্লিক ও ভূত দেখার মত চমকে গেছে সোহাকে দেখে তার চোখ গুলো বড় বড় হয়ে গেছে তার যেনো নিজের চোখ কেই বিশ্বাস করতে পারছে না যে তার সামনেই ওই একই মুখ দাঁড়িয়ে আছে। সোনিয়া মল্লিক ঘাবড়ে গিয়ে দরদর করে ঘেমে যাচ্ছে। সাজিদ মল্লিক ও কিছুটা চমক খেয়ে গেছে সোহাকে এখানে দেখে। সোহা বাড়ির ভিতরে ঢুকে ইমরান মেহতা সোনিয়া মল্লিক আর সাজিদ মল্লিক এর অবস্থা দেখে বিশেষ করে ইমরান মল্লিক আর সোনিয়া মল্লিকের অবস্থা দেখে সোহার ঠোঁটের কোণে ফুটে ওঠে বাঁকা হাসি।

চলবে….. ❣️

ভুল ত্রুটি মার্জনা করবেন..। নিজেদের মতামত জানাবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here